মেনু নির্বাচন করুন

শিক্ষা পরিবার এর দুই কর্ণধার

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ

নুরুল ইসলাম নাহিদ ১৯৪৫ সালে ৫ জুলাই সিলেট জেলার বিয়ানিবাজার উপজেলার কসবা গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি কসবা প্রাথমিক বিদ্যালয়, বিয়ানীবাজার পঞ্চখন্ড হরগোবিন্দ হাই স্কুল, সিলেট এমসি কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করেছেন।

তাঁর রয়েছে সুদীর্ঘ রাজনৈতিক জীবন। একজন সৎ, নিষ্ঠাবান ও ত্যাগী রাজনৈতিক নেতা হিসেবে তিনি সকল মহলে প্রশংসিত। ষাটের দশকের ছাত্র আন্দোলনের ঐতিহ্য ও ধারাবাহিকতা অনুসরণ করে তৎকালীন ছাত্রনেতাদের মধ্যে যে কয়জন আজও রাজনৈতিক ময়দানে সক্রিয় অবদান রাখছেন, জনাব নাহিদ তাঁদের অন্যতম। তিনি মানুষের রাজনৈতিক ও আর্থ-সামাজিক মুক্তির লক্ষ্যে রাজনৈতিক, সামাজিক, সাংগঠনিক কার্যক্রম এবং তাদের জন্য সংগ্রামকেই প্রধান পেশা হিসাবে গ্রহণ করেছিলেন। আজও সেই কঠিন ব্রত নিয়ে আছেন জনগণের সঙ্গে, তাদেরই একজন হিসেবে।

প্রধান প্রকৌশলী

প্রকৌশলী দেওয়ান মোহাম্মদ  হানজালা 29 জুন, 2014 খ্রিস্টাব্দে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী পদে নিয়োগপ্রাপ্ত হয়ে যোগদান করেন। দেওয়ান মোহাম্মদ হানজালা 8 আগষ্ট, 1956 মানিকগঞ্জ জেলাধীন হরিমাপপুর উপজেলার আজিমনগর গ্রামে এক সম্রান্ত পরিবারে জন্ম গ্রহণ করেন। জনাব হানজালা বাংলাদেশ প্রকৌশলী ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(বুয়েট) হতে সিভিল ইঞ্জিনিয়ারিং-এ স্নাতোক ডিগ্রী অর্জন করেন এবং ব্যবসা প্রশাসন (এমবিএ) স্নাতোকোত্তর ডিগ্রী অর্জন করেন ।


Share with :

Facebook Twitter